শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৪:০১ পূর্বাহ্ন৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

সংবাদ শিরোনাম :
জকিগঞ্জ পৌরসভার মেয়র পদে নির্বাচনে আগ্রহী আব্দুল কুদ্দুস রবিবার জকিগঞ্জ ক্বওমী মাদ্রাসা ঐক্য পরিষদের মানববন্ধন জামেয়াতুল খাইর আল ইসলামিয়ার নতুন ক্রয়কৃত জমিতে জামেয়ার মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন শুক্রবার সিলেট কোর্ট পয়েন্টে সমমনা ইসলামী দলসমূহের সমাবেশ ও মিছিল শাইখুল হাদীস মাওলানা মাহমুদ হুসাইন রহ. এর ইন্তেকালে বিভিন্ন মহলের শোক প্রকাশ আলেম-উলামা ও স্কুল শিক্ষার্থীদের পর এবার ধর্ষণের বিরুদ্ধে সমাবেশ করলো পুলিশ কসকনকপুর ইউনিয়ন জমিয়তের কমিটি গঠন ও দোয়া মাহফিল সম্পন্ন হাজীগঞ্জ যুব ঐক্য পরিষদের জরুরি সভা অনুষ্ঠিত সিলেটে ফাঁড়িতে নির্যাতনে যুবকের মৃত্যু, পুলিশের লুকোচুরি ধর্ষণ ও জেনা-ব্যভিচার প্রতিরোধেসমমনা ইসলামী দলসমূহের ৬ দফা: আগামী শুক্রবার বায়তুল মোকাররম থেকে গণ মিছিল
জমিয়তে উলামায়ে ইসলাম ১নং লক্ষীপ্রাসাদ ইউনিয়ন শাখার কাউন্সিল সম্পন্ন

জমিয়তে উলামায়ে ইসলাম ১নং লক্ষীপ্রাসাদ ইউনিয়ন শাখার কাউন্সিল সম্পন্ন

বিগত ২৪ আগষ্ট, ‘২০ইং, সোমবার বিকাল ৩.০০ ঘটিকা থেকে জমিয়তে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কানাইঘাট উপজেলার অন্তর্গত ১নং লক্ষীপ্রাসাদ ইউনিয়ন শাখার কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। অধিবেশনের সভাপতিত্ব করেন আহ্বায়ক মাওলানা আব্দুল খালিক (Moulana Abdul Khalik)। সভা পরিচালনা করেন সদস্য সচিব মাওলানা সালিম উদ্দীন (Salim Uddin)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, বক্তব্য জগতের প্রবাদ পুরুষ মাওলানা ফয়জুল হাসান খাদিমানী।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন- এক নং লক্ষীপ্রাসাদ ইউনিয়ন জমিয়তের জন্য এক উর্বর ভূমি। এখানকার জমিয়ত বাংলাদেশের বড় রাজনৈতিক দলগুলোর চেয়েও বেশি শক্তিশালী। ঘোষিত প্যানেলের নেতৃবৃন্দ যদি সঠিকভাবে পরিকল্পনা করে কাজ এগিয়ে নিতে পারেন তাহলে ১নং লক্ষীপ্রাসাদ ইউনিয়ন বাংলাদেশের একটি মডেল ইউনিয়নে পরিণত হবে ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন- রাজনীতির মূল উদ্দেশ্য হলো হল জনগণের কল্যাণ সাধন। আমাদেরকে সমাজসেবামূলক কাজে ব্যাপকভাবে এগিয়ে আসতে হবে। আমরা যে মানুষের কল্যাণের জন্য রাজনীতি করি সেটি সার্বিকভাবে আমাদেরকে প্রমাণ করতে হবে।

তিনি আরও বলেন- জমিয়তের কাজ এগিয়ে নিতে কোন বাধা বিপত্তিকে পাত্তা দেয়া যাবে না। কারণ জমিয়ত সেইসব আকাবিরের রেখে যাওয়া আমানত যারা বৃটিশ বিরোধী আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। দেশের স্বাধীনতার পক্ষে কথা বলে হাজার হাজার আলেম ফাঁসির কাষ্ঠে ঝুলেছেন। কিন্তু আন্দোলন থেকে পিছপা হন নি। আমরা সেইসব আকাবিরের উত্তরসূরী। শেয়ালের মত হাজার বছর বাচার চেয়ে বাঘের মত একদিন বাঁচাই আমাদের কাছে উত্তম।

তিনি আরও বলেন- জমিয়তকে জনগণের সংগঠনে পরিণত করতে হবে। এই ইউনিয়নটি কানাইঘাট উপজেলার অন্তর্গত হওয়ায় এখানে আল্লামা বায়মপুরী রহ. এর বিশেষ প্রভাব রয়েছে। এই উপজেলার প্রতিটি মানুষ (চাই সে যে কোন পন্থী লোক হোক) জমিয়তের প্রতি এক বিশেষ মহব্বত অন্তরে পোষণ করে। আমরা যদি সঠিকভাবে মানুষের সাথে মিশতে পারি এবং কৌশলের সাথে এগিয়ে যেতে পারি তাহলে এই ইউনিয়নের আগামী দিনের চেয়ারম্যান জমিয়ত থেকেই নির্বাচিত হবেন ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট উপজেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক মাওলানা এবাদুর রাহমান, উপজেলার সহসভাপতি মাওলানা নুর আহমদ ক্বাসিমী, জকিগঞ্জ উপজেলার সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মামুনুর রশীদ প্রমুখ।

অনুষ্ঠানে মাওলানা আব্দুল খালিক সাহেবকে সভাপতি ও মাওলানা সালিম উদ্দীনকে সাধারণ সম্পাদক ঘোষণা করে ৩১ সদস্যবিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

সভার শেষে মোনাজাত পরিচালনা করেন শাখার সম্মানিত উপদেষ্টা মাওলানা আব্দুল মুছব্বির সাহেব।

শেয়ার করুন
  • 169
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT