শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১০:০৫ অপরাহ্ন২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সংবাদ শিরোনাম :
জামিয়া মোহাম্মদিয়া হাড়িকান্দী মাদরাসার ১০৩তম বার্ষিক মহাসম্মেলন শনিবার জকিগঞ্জ থানার নতুন অফিসার ইনচার্জ মোঃ আবুল কাসেম অনলাইন ভিত্তিক টিভি চ্যানেল ‘মাহফিল টিভি সিলেট’ এর নতুন কমিটি গঠন শাহ শাহাবুদ্দিন রাস্তায় স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করলেন এলাকাবাসী জকিগঞ্জে ঘর পুড়ে ছাই, খোলা আকাশের নিচে এক পরিবার! সিলেটি ভাষায় শিরকী শব্দের বহুল ব্যবহার, ভাবনার বিষয় জামেয়াতুল খাইরে লন্ডন প্রবাসী মাওলানা আব্দুর রব সংবর্ধিত জামেয়াতুল খাইরে লন্ডন প্রবাসী মাওলানা আব্দুর রব সংবর্ধিত মকুলের স্বপ্ন ভাঙার তিন বছর আজ সুজন চৌধুরীর পৃষ্টপোষকতায় জকিগঞ্জে ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন
জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও দু’আ মাহফিল সম্পন্ন।

জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও দু’আ মাহফিল সম্পন্ন।

অদ্য (২৭ জানুয়ারি ২০২১) সকাল ৯টা থেকে জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়। বাইতুল মামুর জামে মসজিদ বি ব্লকে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ শায়খ মিজানুর রহমান চৌধুরী পীর সাহেব কাপাশিয়া। সভাপতিত্ব করেন জামেয়ার উস্তাযুল হাদিস মাওলানা আব্দুশ শাকুর। সঞ্চালনার দায়িত্বে ছিলেন দাওয়াহ বিভাগের মুশরিফ মাসরুর আহমদ। অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন মুফতি জমিরুদ্দীন। স্বাগত বক্তব্য উপস্থাপন করেন জামেয়ার শিক্ষা বিভাগীয় প্রধান মাওলানা আবদুল মুকতাদির। তিনি স্বাগত বক্তব্যে জামেয়া প্রতিষ্ঠার লক্ষ্য উদ্দেশ্য, পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও দু’আ মাহফিল নিয়ে বিশদ আলোচনা করেন।
“ছাত্রদের মেধা মূল্যায়ন এবং অনুপ্রাণিত করার জন্য জামেয়া কর্তৃপক্ষ পুরস্কার অনুষ্ঠানের আয়োজন করেছে” এ কথা বলে তিনি যোগ করেন, সারাবিশ্বে ছড়িয়ে পড়া করোনা মহামারীতে নিহত হওয়া মুমিন মুসলমানের আত্মার মাগফেরাত এবং যারা আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনার জন্য আজকের এ বিশেষ দু’আ মাহফিল।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জামেয়ার সিনিয়র শিক্ষক মাওলানা আবুল কালাম, মাওলানা ফরিদ উদ্দীন, মাওলানা আবদাল হোসাইন, মাওলানা হাবিবুর রহমান, বাইতুল মামুর জামে মসজিদের সেক্রেটারি জনাব আলহাজ্ব এনাম উদ্দীন প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামেয়ার শিক্ষক মাওলানা শাহ আবু বকর, দাওয়াহ বিভাগীয় প্রধান মুফতি হাসান আনহার, মাওলানা মাহফুজ নাদিম, মাওলানা আব্দুশ শহিদ প্রমুখ।

বিগত অর্ধ বার্ষিক পরীক্ষায় মেধাতালিকাভুক্ত হয়ে কৃতকার্য হওয়ায় আবদুল্লাহ আল মাসরুর (ইফতা-২য়), ইলিয়াস হামিদী (ইফতা-২য়), ফখরুল হাসান (ইফতা-১ম), সারওয়ার আহমদ (ইফতা-১ম), শিহাব সায়েম (দাওয়াহ), ফরিদ আহমদ (দাওয়াহ), সাব্বির আহমদ (দাওয়াহ), ফুজায়েল আহমদ (আরবি ভাষা ও সাহিত্য), নূর হুসাইন (আরবি ভাষা ও সাহিত্য), নাজিম উদ্দিন (এরাবিক ডিপ্লোমা), বাশির আহমদ (এরাবিক ডিপ্লোমা), ইফজাল রশিদ (এরাবিক ডিপ্লোমা), জিয়া উদ্দীন (এরাবিক ডিপ্লোমা), মিসবাহুর রহমান (এরাবিক ডিপ্লোমা) কে পুরস্কৃত করা হয়। এছাড়া নিয়মিত নামাজে পাবন্দি, ইত্তেবায়ে সুন্নাত এবং হুসনে আখলাকের জন্য হাসসান আহমদ (আরবি ভাষা ও সাহিত্য), আবু হুরায়রা (এরাবিক ডিপ্লোমা), আবু মুসা (এরাবিক ডিপ্লোমা) ও জামিয়ার সার্বিক কাজে বিশেষ অবদান রাখায় জাবেদ আহমদ (ইফতা-২য়) কেও অনুপ্রেরণামূলক পুরস্কার দেওয়া হয়। জামিয়ার হিফজুল কুরআন বিভাগ থেকে সদ্য হিফজ সমাপনকারী ৫ জন ছাত্রকে সুন্নাহ সামগ্রী উপহার দেওয়া হয়।
সকল পুরস্কার কাপাশিয়ার পীর সাহেব নিজ হাতে প্রদান করেন। পুরস্কার বিতরনী শেষে হযরত ছাত্রদের উদ্দেশ্যে নাসীহামূলক সংক্ষিপ্ত অতিব গুরুত্বপূর্ণ আলোচনা করেন। পরিশেষে হযরতের দুআর মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।

দুআ করতে গিয়ে হযরত কান্নায় লুটিয়ে পড়েন। সমস্ত মুসলিম উম্মাহর মাগফিরাত কামনা করে সারা বিশ্বকে করোনামুক্ত করে দেয়ার আবদার জানান। বিশেষকরে বৃটেন ও আমেরিকার জনগণকে করোনা থেকে মুক্তি দেয়ার মিনতি করেন।

শেয়ার করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT